ভিনদেশী তারা
- মাহাদী আলিম অনিক ৩০-০৪-২০২৪

ইচ্ছে করে হঠাৎ একদিন পালিয়ে যাই,
গ্রাম,শহর,লোকারণ্য ছেড়ে অনেক দূরে হারিয়ে যাই।

কিন্তু হারিয়ে যাই বললেই কি আর হারিয়ে যাওয়া যায়?
অজানা কোনো এক মায়ার বাঁধন বেঁধে রেখেছে আমার পুরোটাই।

পরিবার, বন্ধুবান্ধব, আত্নীয় স্বজন,
সবাই যেন মাকড়সার জালের মতো পেঁচিয়ে জড়িয়ে রেখেছে।

যদি এমন হতো সব জাল ছিঁড়ে, কোথাও হারিয়ে যেতে পারতাম অজানা কোন রাজ্যে, যেখানে কেউ খুঁজে পাবে না।

জনমানবহীন নির্জন দ্বীপে , যেখানে একার রাজ্যে রাজা আমি,
একাকিত্বের ঘর বাঁধব, থাকবেনা কোনো নিয়ম কানুন বাঁধা।

এসব ভাবতে ভাবতে দিন কেটে যাচ্ছিলো বেশ,
ভালোই সময় কাটছিলো একাকী নিজের সাথে।

হঠাৎ ভিনদেশী তাঁরা হয়ে চলে এলে আমার একাকিত্বের জীবনে।

আস্তে আস্তে ওই ভিনদেশি তারার মাঝেই নতুন করে খুঁজে পেলাম নিজেকে।
তার ওই মিষ্টি আলোয় আলোকিত হয়ে রইল আমার সবটুকু।

নতুন করে বাঁচতে শিখলাম,ভালোবাসতে শিখলাম।

শিখলাম একাকিত্বের চেয়ে আনন্দ,বেদনা ভাগাভাগি করে বাঁচার আনন্দটা।

নতুন করে চলছে জীবন নতুন আবেশে ভিনদেশী তারার সাথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।